শাওমি মোবাইল দাম বাংলাদেশ

বর্তমান বাজারে শাওমি মোবাইল দাম বাংলাদেশ এর ব্যাপক চাহিদা রয়েছে। এছাড়া শাওমি মোবাইলের ব্যবহারকারির সংখ্যা বর্তমানে বেড়েই চলছে। আর আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদের সাথে শেয়ার করবো শাওমি মোবাইলের দাম সম্পর্কে বিস্তারিত। শাওমি বর্তমানে একটি জনপ্রিয় মোবাইল কোম্পানি। দামে কম এবং মানে ভালো এমন একটি মোবাইল কোম্পানির মোবাইল সম্পর্কে বলতে গেলে অবশ্যই শাওমির কথা বলতে হয়। কম দামে ভালো মানের মোবাইল উপহার দেওয়ায় শাওমি বর্তমান মোবাইল মার্কেটে বেশ ভালো একটি জায়গা দখল করে নিয়েছে। মার্কেটে যদিও মোবাইলের দাম কিছুটা উঠানামা করে। তারপর ও এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদের সাথে শাওমি মোবাইল দাম বাংলাদেশ বর্তমান মার্কেটে কি রকম সেটা শেয়ার করবো।

শাওমি মোবাইল দাম বাংলাদেশ ২০২২

এই আর্টিকেলে আমরা যে সকল শাওমি মোবাইল দাম নিয়ে আলোচনা করবো সে মোবাইল ফোন গুলো হলোঃ

  • শাওমি রেডমি নোট ৯ | Xiaomi Redmi Note 9
  • শাওমি রেডমি নোট ১০ | Xiaomi Redmi Note 10
  • শাওমি পোকো এম৩ প্রো ৫ জি | Xiaomi POCO M3 Pro 5G
  • শাওমি রেডমি ৯এ | Xiaomi Redmi 9A
  • শাওমি ১১ টি প্রো | Xiaomi 11T Pro
  • শাওমি ১২ প্রো | Xiaomi 12 Pro

শাওমি রেডমি নোট ৯ | Xiaomi Redmi Note 9

শাওমি রেডমি নোট ৯ , Xiaomi Redmi Note 9

শাওমি রেডমি নোট মোবাইলের দাম ২১,৯৯৯ টাকা। চলুন দেখে নেওয়া যাক কি কি রয়েছে এই মোবাইলটি তে এই ফোনে ডিসপ্লে হিসেবে থাকছে ৬.৫৩ ইঞ্চি সাইজের ফুল এইচডি আইপিএস এলসিডি ডিসপ্লে। মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ থাকছে ডিভাইসটি তে। অ্যান্ড্রোয়েড ভার্সন ১০ এবং MIUI ভার্সন ১১। ৫০২০ mAh এর একটি বিশাল ব্যাটারি এবং ১৮ ওয়াটের একটি ফাস্ট চার্জিং সেটাপ দেওয়া হয়েছে মোবাইলটি তে। ক্যামেরা সেকশনে সামনে দেওয়া হয়েছে ১৩ মেগাপিক্সেলের একটি HDR ক্যামেরা এবং মেইন ক্যামেরা তে থাকছে ৪৮ মেগাপিক্সেলের একটি ত্রিপল ক্যামেরা সেটাপ। শাওমি রেডোমি নোট ৯ মোবাইল টি ৪/৬৪ পাওয়া যাবে ১৮,৯৯৯ টাকায় এবং শাওমি রেডোমি নোট ৯ মোবাইল টি ৪/১২৮ পাওয়া যাবে ১৯,৯৯৯ টাকায়

শাওমি রেডমি নোট ১০ | Xiaomi Redmi Note 10

শাওমি রেডমি নোট ১০ , Xiaomi Redmi Note 10

শাওমি রেডোমি নোট ১০ মোবাইলের দাম বর্তমানে ২২,৯৯৯ টাকা। চলুন এবার জেনে নেই এই মোবাইলে কি কি রয়েছে। ফুল এইচডি সুপার অ্যামোলেড ৬.৪৩ ইঞ্চ সাইজের ডিসপ্লে থাকছে এই ডিভাইসে। কোয়ালকাম স্নাপড্রাগন ৬৭৮ চিপসেটের ১১ ন্যানোমিটারের একটি প্রসেসর দেওয়া আছে এই ডিভাইসে। ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। ক্যামেরা সেকশনে থাকছে মেইন ক্যামেরা হিসেবে ৪৮ মেগাপিক্সেলের একটি মেইন ক্যামেরা এবং সামনে ১৩ মেগাপিক্সেলের একটি অসাধারন সেলফি ক্যামেরা। অপারেটিং সিস্টেম থাকছে অ্যান্ড্রোয়েড ভার্সন ১১ এবং MIUI ভার্সন ১২। ফোনটিতে ব্যাতারি দেওয়া হয়েছে লিথিয়াম পলিমার 5000 mAh এর একটি ব্যাটারি এবং ৩৩ ওয়াটের একটি ফাস্ট চার্জিং সেটাপ। যা দিয়ে মাত্র ২৫ মিনিটে ৫০% এবং ৭৪ মিনিটে ১০০% চার্জ করা যাবে। এছাড়া এই মোবাইলটির ৪/৬৪ জিবি ভেরিয়েন্ট টি পাওয়া যাবে ১৯,৯৯৯ টাকায় এবং ৪/১২৮ জিবি ভেরিয়েন্ট পাওয়া যাবে ২০,৯৯৯ টাকায়

শাওমি পোকো এম৩ প্রো ৫ জি | Xiaomi POCO M3 Pro 5G

শাওমি পোকো এম৩ প্রো ৫ জি, Xiaomi POCO M3 Pro 5G

শাওমি পোকো এম৩ প্রো মোবাইলের বর্তমান দাম ২৩,৯৯৯ টাকা। চলেনে এবার জেনে নেই এই মোবাইলের স্পেসিফিকেশন সম্পর্কে। ফুল এইচডি আইপিএস এলসিডি ৬.৫ ইঞ্চ সাইজের একটি বিশাল ডিসপ্লে প্যানেল এবং ৯০ হার্জ এর রিফ্রেশ রেট। প্রসেসর হিসেবে থাকছে ৭ ন্যানোমিটারের মিডিয়াটেক ডায়মনসিটি ৭০০ ৫ জি প্রসেসর। যেটা বর্তমানের সবথেকে পাওয়ারফুল একটি প্রসেসর। ক্যামেরা সেকশনে রয়েছে, সামনের ক্যামেরা তে ৮ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা এবং মেইন ক্যামেরা তে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের একটি ত্রিপল ক্যামেরা সেটাপ যা দিয়ে 4K রেজুলেশনে ভিডিও রেকর্ড করা যাবে। এছারাও ভিডিও রেকর্ডিং এর সময় ক্যামেরাতে পাওয়া যাবে জায়রো সিস্টেম। অ্যান্ড্রোয়েড ভার্সন ১০ ও MIUI ভার্সন ১১। ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ রয়েছে এই ডিভাইস টি তে। ব্যাটারি ব্যাকাপ হিসেবে থাকছে ৫০০০ mAh এর একটি বিশাল ব্যাটারি ও ১৮ ওয়াটের একটি ফাস্ট চার্জিং সেটাপ।

শাওমি রেডমি ৯এ | Xiaomi Redmi 9A

শাওমি রেডমি ৯এ, Xiaomi Redmi 9A

শাওমি রেডমি ৯এ মোবাইলটির দাম ১০,৯৯৯ টাকা। চলুন দেখে নেই কি কি রয়েছে এই মোবাইলের স্পেসিফিকেশনে। মিনিমাল নচ সিস্টেম ৬.৫ ইঞ্চ সাইজের একটি এইচিডি প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে প্যানেল রয়েছে। অ্যান্ড্রোয়েড ভার্সন ১০ এবং MIUI ভার্সন ১২ এর সাথে ১২ ন্যানোমিটারের মিডীয়াতেক হেলিও জি২৫ প্রসেসর দেওয়া রয়েছে এই মোবাইলটি তে। ২ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ থাকছে এই মোবাইলে। ক্যামেরা সেকশনে মেইন ক্যামেরা হিসেবে থাকছে ১৩ মেগাপিক্সেলের একটি ক্যামেরা এবং সামনের দিকে থাকছে ৫ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা। ব্যাটারি ব্যাকাপ হিসেবে পাওয়া যাবে ৫০০০ mAh এর একটি ব্যাটারি এবং ১০ ওয়াটের একটি ফাস্ট চার্জিং সেটাপ।

শাওমি ১১ টি প্রো | Xiaomi 11T Pro

শাওমি ১১ টি প্রো, Xiaomi 11T Pro

শাওমি ১১ টি প্রো মবাইলের দাম ৬৪,৯৯৯ টাকা। চলুন দেখা যাক কি কি রয়েছে এই মোবাইল টি তে। এইচডিআর ১০ প্লাস (HDR10+) ও ১২০ মেগাহার্জ রিফ্রেশ রেটের অ্যামোলেড ফুল এইচডি প্লাস রেজুলেশনের ৬.৬৭ ইঞ্চ সাইজের বিশাল ডিসপ্লে রয়েছে ডিভাইসটি তে। অ্যান্ড্রোয়েড ভার্সন ১১ এবং MIUI ভার্সন রয়েছে ১২.৫ । ৫ ন্যানোমিটারে তৈরি কয়ালকাম স্নাপড্রাগন ৮৮৮ ৫ জি প্রসেসর রয়েছে ডিভাইসটি তে। ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ থাকছে এই মোবাইলে। জিপিইউ দেওয়া হয়েছে Adreno 660 ক্যামেরা সেকশনে রয়েছে সামনের দিকে ১৬ মেগাপিক্সেলের একটি HDR ক্যামেরা। এবং মেইন ক্যামেরা হিসেবে দেওয়া রয়েছে ১০৮ মেগাপিক্সেলের ত্রিপল ক্যামেরা সেটাপ। যা দিয়ে রেকর্ড করা যাবে Ultra HD 4K ভিডিও। ব্যাটারি দেওয়া রয়েছে ৫০০০ mAh এর লিথিয়াম পলিমার। চার্জ করার জন্য দেওয়া হয়েছে ১২০ ওয়াটের একটি সুপার ফাস্ট চার্জার। মাত্র ১৭ মিনিটেই ১০০% চার্জ করা যাবে এই চার্জার ব্যবহার করে।

শাওমি ১২ প্রো | Xiaomi 12 Pro

শাওমি ১২ প্রো, Xiaomi 12 Pro

শাওমি ১২ প্রো মোবাইলের দাম ১,০৯,৯৯৯ টাকা। চলুন দেখে নেই কি কি আছে এই মোবাইলের কনফিগারেশনে। ডিসপ্লে প্যানেলে রয়েছে ৬.৪৪ সাইজের একটি অ্যামোলেড ডিসপ্লে এবং HDR10+ ১২০ হার্জ এর রিফ্রেশ রেট। অপারেটিং সিটেমে রয়েছে অ্যান্ড্রোয়েড ভার্সন ১২ এবং MIUI ভার্সন ১৩। Adreno 730 ৬৪ বিটের সাথে রয়েছে কোয়ালকাম স্নাপড্রাগন ৮ যা ৪ ন্যানোমিটারে তৈরি। ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ক্যাপাসিটি রয়েছে ডিভাইসটি তে। তবে দেওয়া হয়নি আলাদা কোনো মাইক্রো এসডি কার্ড স্লট।
ক্যামেরা সেকশনের মেইন ক্যামেরা হিসেবে দেওয়া হয়েছে ১৫০ মেগাপিক্সেলের ত্রিপল ক্যামেরা সেটাপ সামনে রয়েছে ৩২ মেগাপিক্সেলের HDR সেলফি ক্যামেরা। ব্যাটারি ব্যাকাপ রয়েছে ৪৬০০ mAh এর লিথিয়াম পলিমার ব্যাটারি। ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং সেটাপ যা দিয়ে ১৮ মিনিটেই ফুল চার্জ করা যাবে। এছাড়াও রয়েছে ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সেটাপ যা দিয়ে ৪২ মিনিটেই ফুল চার্জ করা যাবে। এই ডিভাইসটির ৮/২৫৬ জিবি ভেরিয়েন্ট ও পাওয়া যাবে ৯৯,৯৯৯ টাকায়

 

আরও পড়ুন: ১৫ হাজার টাকার মধ্যে সেরা মোবাইল

আরও পড়ুন: মোবাইলে ভিডিও এডিটিং সফটওয়্যার

আরও পড়ুন: ফ্রিল্যান্সিং কি? ফ্রিল্যান্সিং শেখার সম্পূর্ন গাইডলাইন

 

আমাদের শেষকথা

আজকের এই আর্টিকেলের মাধ্যমে বর্তমান বাংলাদেশ মোবাইল মার্কেট অনুযায়ী আমরা বেশ কিছু শাওমি মোবাইল দাম বাংলাদেশ ২০২২ ও কনফিগারেশন নিয়ে আলোচনা করেছি। মোবাইল মার্কেট গুলোতে মোবাইলের দাম সবসময় কম বা বেশি হয়ে থাকে। তাই মোবাইল কেনার আগে অবশ্যই মার্কেট যাচাই বাছাই করে দেখতে হবে।

আমাদের এই ব্লগে আমরা প্রতিনিয়ত টেকনোলোজি, ভ্রমণ, স্বাস্থ্য টিপস, কম্পিউটার মোবাইল, টিপস ও ট্রিক্স সংক্রান্ত বিভিন্ন আর্টিকেলে পাবলিশ করে থাকি এবং আমাদের এই ধারা অব্যাহত থাকবে। আপনারা আমাদের এই ব্লগটি ঘুরে দেখতে পারেন। আশা করি আপনাদের ভালো লাগবে।